ঢাকা১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. বিশ্বজমিন

ক্যারামেল পুডিং রেসিপি

admin
এপ্রিল ৫, ২০২৪ ২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক: বিকেলের নাস্তায় বা অতিথি আপ্যায়নে ঝটপট ক্যারামেল পুডিং বানিয়ে ফেলতে পারেন। শিশুরাও খেতে পছন্দ করবে সুস্বাদু এই পুডিং। জেনে নিন ৩ উপকরণে কীভাবে পুডিং বানাবেন।

ক্যারামেল তৈরির উপকরণ
চিনি- ১/৪ কাপ
পানি- ১ টেবিল চামচ
অন্যান্য উপকরণ
ডিম- ৪টি
চিনি- ১/৩ কাপ
তরল দুধ- ১ কাপ

প্রস্তুত প্রণালি:
চুলায় মিডিয়াম আঁচে ক্যারামেল তৈরির জন্য চিনি ও পানি দিন। পানের হাতল ঘুরিয়ে পানি ছড়িয়ে দিন পুরো প্যানে। চিনি গলে বাদামি রঙ ধারণ করা পর্যন্ত রাখুন চুলায়। চামচ দিয়ে নাড়ার প্রয়োজন নেই। গোল্ডেন ব্রাউন হয়ে গলে নামিয়ে যে বাটিতে পুডিং বসাবেন সে বাটিতে দিয়ে দিন। এবার ডিম, চিনি ও তরল দুধ একসঙ্গে ফেটিয়ে নিন। ভালো হয় ব্লেন্ডারে ব্লেন্ড করলে। মিশ্রণটি একদম মসৃণ হলে ক্যারামেল দেওয়া বাটিতে ঢেলে দিন। একটি বড় প্যানে পানি গরম করে মাঝে একটি স্ট্যান্ড বসান। পুডিংয়ের বাটি ঢেকে স্ট্যান্ডে বসিয়ে দিন। প্যান ঢেকে দিন। প্যানের ঢাকনায় থাকা ছিদ্র বন্ধ করে দিন। ২০ মিনিট পর ঢাকনা তুলে চেক করে দেখুন টুথপিক ঢুকিয়ে। যদি টুথপিক পরিষ্কার অবস্থায় বেরিয়ে আসে, তাহলে বুঝবেন যে পুডিং হয়ে গেছে। ঠাণ্ডা হওয়ার পর প্লেটে ঢেলে পরিবেশন করুন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।