ঢাকা২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ

admin
মে ৬, ২০২৪ ১০:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৬ উইকেটে জিতেছে বাংলাদেশ। এই জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো টাইগাররা।চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। ১৩৯ রানের টার্গেট তারা ছুঁয়েছে ৯ বল হাতে রেখে। মঙ্গলবার একই মাঠে সিরিজের তৃতীয় ম্যাচ। এরপর ঢাকায় ১০ ও ১২ মে শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

৯৩ রানে বাংলাদেশের ৪ উইকেট তুলে নিয়ে লড়াই জমিয়ে দেয়ার ইঙ্গিত দিচ্ছিল জিম্বাবুয়ে। যদিও তাদের আর কোনো সুযোগ দিলেন না অভিজ্ঞ মাহমদুউল্লাহ ও মিডল অর্ডারের ভরসার নাম হয়ে ওঠা তাওহিদ হৃদয়। ২৯ বলে ৪৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে তারা বাংলাদেশের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। তাওহিদ ২৫ বলে ৩৭ ও মাহমুদউল্লাহ ১৬ বলে ২৬ রানে অপরাজিত থাকেন।

  এর আগে টস জিতে বোলিং বেছে নেয়া বাংলাদেশ ৪২ রানের মধ্যে অতিথি দলের ৫ উইকেট তুলে নিলেও শেষ পর্যন্ত দলটি ১৩৮ রানের লড়াকু সংগ্রহ পেয়ে যায়। তাসকিন আহমেদ ও সাইফউদ্দিনের তোপের মুখে দলীয় ৩০ রানে তাদিওয়ানাশে মারুমানি ও জয়লর্ড গাম্বিকে হারায় জিম্বাবুয়ে। এরপর স্পিনার রিশাদ হোসেনের জোড়া আঘাতে অতিথি দলের স্কোরটা হয়ে যায় ৩৬/৪। তিনি সিকান্দার রাজা ও ক্লাইভ মাদান্দের উইকেট নেন। একাদশতম ওভারে ক্রেগ আরভিনকে সাজঘরে ফেরান স্পিনার মেহেদী হাসান।

এরপর সাবেক অধিনায়ক অ্যালিস্টার ক্যাম্পবেলের পুত্র জোনাথন ক্যাম্পবেলের ব্যাটে জিম্বাবুয়ের স্কোর একশ ছাড়ায়। ব্রায়ান বেনেটকে নিয়ে তিনি ষষ্ঠ উইকেটে ৪৩ বলে ৭৩ রান যোগ করেন। ১৮তম ওভারে শরিফুলের শিকার হন জোনাথন। ২৪ বলে ৪টি বাউন্ডারি ও তিন ছক্কায় ৪৫ রান করেন তিনি। বেনেট ২৯ বলে ৪৪ রানে অপরাজিত থেকে দলের সংগ্রহটা ভদ্রস্থ করেন।

তাসকিন আহমেদ ১৮ রানে দুটি, রিশাদ হোসেন ৩৩ রানে দুটি এবং শরিফুল ইসলাম, মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন একটি করে উইকেট নেন।

বাংলাদেশ একাদশে আজ পরিবর্তন নেই। জিম্বাবুয়ে একাদশে দুটি পরিবর্তন এসেছে। অভিষেক ঘটেছে জোনাথন ক্যাম্পবেলের। আর দলে এসেছেন আইনস্লে এনদোলভু। বাদ পড়েছেন শন উইলিয়ামস ও ওয়েলিংটন মাসাকাদজা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।